রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ঈদে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে যত উদ্যোগ

ভয়েস নিউজ ডেস্ক:

ঈদে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে বিশেষ উদ্যোগ নিয়েছে পিডিবি এবং বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলো। ঈদ আনন্দে বিদ্যুৎ যাতে বিড়ম্বনার কারণ না হয় সেজন্য নেওয়া হয়েছে প্রস্তুতি। জরুরি সেবা খাত হিসেবে বিতরণ কোম্পানিগুলো তাদের বিশেষ কর্মীদের ছুটি বাতিল করেছে।

পিডিবি সূত্র জানায়, ঈদে শহরের অফিস, কারখানা, দোকানপাট বন্ধ থাকায় বিদ্যুতের চাহিদাও কম থাকে। অন্যদিকে অনেকে যাচ্ছে গ্রামের বাড়ি। বিশেষ পরিস্থিতিতেও মানুষ ঢাকা ছেড়েছে। গত ছয় দিনে লক্ষাধিক মানুষ ঢাকা ছেড়েছেন। তাদের যাতে বিদ্যুৎ নিয়ে অভিযোগ না থাকে সেদিকেও বিশেষ নজর রাখা হবে।

বিতরণ কোম্পানিগুলো জানায়, প্রতিটি কন্ট্রোল রুম আগের মতো প্রস্তুত আছে। কোথাও সমস্যা হলে দ্রুত সমাধানের নির্দেশ দেওয়া হয়েছে।

পিডিবির পরিচালক (জনসংযোগ) সাইফুল হাসান চৌধুরী জানান, ‘চাহিদা কমে যায় এই সময়। তবে আমাদের পর্যাপ্ত বিদ্যুৎ আছে। আশা করছি সমস্যা হবে না।’

তিনি আরও জানান, ‘কর্মীদের ডিউটির রোস্টার করা হয়েছে। এরপরও বিশেষ সমস্যা হলে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য কন্ট্রোল রুমকে নির্দেশ দেওয়া হয়েছে।’

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বলেন, ‘ঈদ ও লকডাউনকে কেন্দ্র করে আমরা ছুটি বাতিল করেছি। এ ছাড়া করোনার জন্য বিশেষ যে কমিটি করা হয়েছিল সেটি এখনও আছে। তারা এবারও সব দেখবেন। এ ছাড়া ডিপিডিসির কন্ট্রোল রুমে ফোন দিয়ে কেউ অভিযোগ জানালে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। ঈদের নামাজের সময় যাতে কোনও মসজিদে বিদ্যুৎ না যায় সেদিকেও খেয়াল রাখতে বলা হয়েছে। সূত্র: বাংলাট্রিবিউন।

ভয়েস/ জেইউ।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION